ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

চকরিয়ায় ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্টানিক মিড ডে মিল কার্যক্রম উদ্বোধন

ssমিজবাউল হক, চকরিয়া:

চকরিয়া উপজেলায় মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে উপজেলার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্টানিকভাবে “মিড ডে মিল” কার্যক্রম চালু করা হয়েছে। শনিবার সকালে মিড ডে মিল কার্যক্রমের আনুষ্টানিক উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে এদিন দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে নিক্ষরতার অভিশাপমুক্ত করতে কাজ করছেন। তার চাওয়া পাওয়া বলতে কিছুই নেই, কিন্তু তার একটাই চাওয়া নতুন প্রজন্ম যাতে মেধানির্ভর শিক্ষার মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত হয়। তিনি রাষ্ট্র ক্ষমতায় আসীন হওয়ার পর থেকে শিক্ষাখাতকে এগিয়ে নিতে নানামুখী পরিকল্পিতভাবে কার্যক্রম বাস্তবায়ন করছেন। তারমধ্যে প্রাথমিক বিদ্যালয়ে চালু মিড ডে মিল কার্যক্রমটি আর্ন্তজাতিক পরিমন্ডলে প্রশাংসা পেয়েছে। জেলা প্রশাসক বলেন, চকরিয়া উপজেলায় প্রাথমিকভাবে পাঁচটি বিদ্যালয়ে এই কার্যক্রমটি চালু করা হয়েছে। পর্যায়ক্রমে আরো পাঁচটি বিদ্যালয়ে এ কার্যক্রম চালু হবে। শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও আলোকিত জনপদ বির্নিমানে দানবীর সমাজ হিতেষীরা এগিয়ে আসলে চকরিয়া উপজেলায় এই কার্যক্রম আরো বড় পরিসরে করা হবে। তিনি আরো বলেন, চকরিয়া উপজেলা এমনিতে অঢেল সম্পদে ভরপুর একটি অঞ্চল। এখানে সব আছে কিন্তু অভাব আছে শিক্ষার। কারণ শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শেকড়ে আরোহন করতে পারবেনা। এখন থেকে শিক্ষা ব্যবস্থাকে আরো বেশি ঢেলে সাজাতে হলে চকরিয়ার শিক্ষক সমাজ, অভিভাবক ও লিডারশীপসহ জ্ঞানী লোকদেরকে সচেতন হতে হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো.আনোয়ারুল কাদেরের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম, চকরিয়া পৌরসভার মেয়র মেয়র আলমগীর চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এসএম জাহাংগীর আলম বুলবুল, সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, ৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক ও চিরিঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তছলিম উদ্দিন।

প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আলী হোসেন মিড ডে মিল কার্যক্রম চালুকৃত প্রতিষ্টান পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, করাইয়াঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, খামারপাড়া বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চিরিঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে শিক্ষার্থীদের হাতে খাবার প্যাকেট তুলে দেন। #

পাঠকের মতামত: